PDF সার্চ করুন:

নিয়মিত আপডেট পেতে আমাদের নিচের 👇 চ্যানেলে Join করুন

☝️☝️
Join our channels

The Daily Star Newspaper PDF | 15 October 2024



The Daily Star Newspaper PDF | 15 October 2024


চাকরির প্রস্তুতিতে The Daily Star এবং প্রথম আলো পত্রিকা দুটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, বিশেষ করে বাংলাদেশে সরকারি ও বেসরকারি চাকরির পরীক্ষা এবং ভাইভা প্রস্তুতির জন্য। নিচে এদের গুরুত্ব নিয়ে আলোচনা করা হলো:

১. সাম্প্রতিক ঘটনা ও সাধারণ জ্ঞান

The Daily Star এবং প্রথম আলো প্রতিদিন দেশীয় ও আন্তর্জাতিক খবর কভার করে। চাকরির পরীক্ষার জন্য সাধারণ জ্ঞান (General Knowledge) অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশেষ করে বিসিএস এবং ব্যাংক পরীক্ষায় সাম্প্রতিক ঘটনা নিয়ে প্রশ্ন থাকে, যা এ পত্রিকা দুটি থেকে জানা যায়।

The Daily Star ইংরেজি ভাষায় প্রকাশিত বলে এতে আন্তর্জাতিক সংবাদ এবং বিশ্লেষণ সহজভাবে পাওয়া যায়, যা ইংরেজি দক্ষতা বাড়াতে সহায়ক।

প্রথম আলো বাংলাদেশের রাজনীতি, অর্থনীতি, এবং সামাজিক বিষয়গুলো নিয়ে বিস্তারিত খবর দেয়, যা চাকরির পরীক্ষায় জাতীয় বিষয়ের ওপর জ্ঞান বাড়াতে সাহায্য করে।


২. বিশ্লেষণধর্মী প্রবন্ধ ও নিবন্ধ

The Daily Star এবং প্রথম আলো-তে প্রকাশিত বিশ্লেষণধর্মী নিবন্ধ এবং সম্পাদকীয়গুলো চাকরির প্রার্থীদের জন্য খুবই কার্যকর। পরীক্ষায় বিভিন্ন ইস্যু নিয়ে বিশ্লেষণ করতে বলা হয়, যা এ ধরনের নিবন্ধগুলো পড়ে দক্ষভাবে করা যায়।

সমসাময়িক অর্থনীতি, আন্তর্জাতিক সম্পর্ক, পরিবেশ, এবং রাজনীতি সংক্রান্ত নিবন্ধগুলো প্রস্তুতির ক্ষেত্রে গভীর জ্ঞান প্রদান করে।


৩. ইংরেজি ও বাংলা ভাষার দক্ষতা

The Daily Star ইংরেজি পত্রিকা হিসেবে ইংরেজি ভাষার দক্ষতা উন্নয়নে সহায়তা করে। চাকরির প্রস্তুতিতে ইংরেজি ভাষা (যেমন বিসিএস বা ব্যাংক ভাইভায়) বিশেষ গুরুত্ব বহন করে।

প্রথম আলো বাংলা ভাষার দক্ষতা বৃদ্ধিতে সহায়তা করে, যা প্রার্থীদের বাংলা রচনা ও ভাইভা পরীক্ষার জন্য প্রস্তুত করে।


৪. চাকরি বিজ্ঞপ্তি

প্রথম আলো ও The Daily Star নিয়মিতভাবে সরকারি এবং বেসরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করে, যা চাকরিপ্রার্থীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। চাকরির সুযোগ এবং প্রস্তুতির জন্য প্রয়োজনীয় তথ্য এ পত্রিকাগুলো থেকে পাওয়া যায়।


৫. বিশ্ববিদ্যালয় ও প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতি

The Daily Star-এর Weekly Publication (শুক্রবারে) এবং প্রথম আলো-এর "চাকরি বাকরি" বিভাগ পরীক্ষার্থীদের জন্য বিশেষ সহায়ক। এ বিভাগগুলোতে চাকরির পরীক্ষার প্রস্তুতি, কুইজ, এবং বিভিন্ন টিপস প্রকাশিত হয়।


চাকরির প্রস্তুতির জন্য এই দুই পত্রিকা নিয়মিত পড়া প্রার্থীদের সাধারণ জ্ঞান, ভাষার দক্ষতা এবং বিশ্লেষণ ক্ষমতা বাড়াতে সহায়ক হয়ে থাকে।

The Daily Star Newspaper PDF | 14 October 2024

চাকরির বিজ্ঞপ্তি পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন। জয়েন করতে এখানে ক্লিক করুন

ডাউনলোড করে নিন ১৫ অক্টোবর ২০২৪ তারিখে প্রকাশিত The Daily Star Newspaper PDF ফাইল।

নিচের লিংক থেকে The Daily Star Newspaper PDF | 15 October 2024 ফাইলটি ফ্রিতে ডাউনলোড দিন



Download link ( wait 4 Second )

Download link

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.